বিজয় দিবসের নাটকে লারা লোটাস

দর্শকপ্রিয় অভিনেত্রী লারা লোটাস। সাম্প্রতিক সময়ে অভিনয় কম করছেন। তবে বিশেষ দিবসগুলোতে তিনি অভিনয় করছেন। এরইমধ্যে বিজয় দিবসের জন্য ‘ঘটনাগুলি কাল্পনিক’ শিরোনামের একটি খ- নাটকের কাজ শেষ করেছেন তিনি। এটি পরিচালনা করেছেন সীমান্ত সজল। এ নাটকে অন্য এক লারাকে দর্শকরা আবিষ্কার করবে বলে মন্তব্য করেন তিনি।
লারা লোটাস বলেন, বিজয় দিবসের এই নাটকের প্রেক্ষাপট মুক্তিযুদ্ধের এবং তার পরবর্তী সময়ের। এই ধরনের গল্পে কাজ করতে আমি বরাবরই স্বাচ্ছন্দ্যবোধ করি। গল্পের পাশাপাশি চরিত্রের মধ্য দিয়ে একজন শিল্পীও নিজেকে দর্শকদের সামনে ভিন্নভাবে উপস্থাপন করতে পারে বলে আমি মনে করি।

এদিকে এটিএন বাংলায় লারা অভিনীত এহসানুল হক সেলিমের ‘অধিবাসী’ শীর্ষক একটি ধারাবাহিক প্রচার হচ্ছে। অভিনয়ের বাইরে লারা লোটাস বিভিন্ন চ্যানেলে নিয়মিত উপস্থাপনা করছেন। খুব শিগগির বাংলাদেশ টেলিভিশনের তর্ক-বিতর্কের অনুষ্ঠানের উপস্থাপনায় তাকে দেখা যাবে। এ ছাড়া বাংলা টিভি ও এশিয়ান টিভিতেও উপস্থাপনা করছেন বলে জানান তিনি। শোবিজের পাশাপাশি শিক্ষকতার মতো পেশাকে তিনি বেছে নিয়েছেন ভালোবেসে। একমি ইন্টারন্যাশনাল স্কুলে তিনি শিক্ষকতা করেন। সপ্তাহে দু’দিন এই স্কুলে তিনি ক্লাস নেন বলে জানান। অভিনয়, উপস্থাপনা ও শিক্ষকতা এই তিনটি নিয়ে ব্যস্ত সময় পার করছেন লারা লোটাস।